• আজ- শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
Logo

ভিডিও খাম্বনেল ভুল হলে স্ট্রাইক দিবে ইউটিউব

লেখক : / ১১৯ বার দেখা হয়েছে
আপডেট : শনিবার, ১৩ মে, ২০২৩

add 1

একটা সময় ছিল ইউটিউবে ভিডিও খাম্বনেল বিশেষ ভূমিকা পালন করতো। আপনার ভিডিওটির থাম্বনেল ভালো হলে ভিডিও ভাইরাল, থাম্বনেল ভালো না হলে ভিডিও ডাউন! কিন্তু এখন আর সেই দিন নেই। এখন একটি থাম্বনেল হয়ত আপনার ভিডিওটি প্রাথমিকভাবে কিছুটা বুস্ট করতে পারে কিন্তু দীর্ঘস্থায়ীভাবে দর্শক আসতে তেমন কোন কার্যকর ভূমিকা রাখেনা। এসব বিষয় লক্ষ্য রেখে ইউটিউব ভিডিও থাম্বনেল, চ্যানেল ব্যানার আর্ট, লোগো ইত্যাদি নানান বিষয়ের উপর নিয়ম কানুনের পরিবর্তন শুরু করেছে।

এজন্য ইউটিউবে কোন ভিডিও থাম্বনেল তৈরি করার ক্ষেত্রে সচেতনতা অবলম্বন করতে হবে। অন্যাথায় আপনার চ্যানেলটি যে কোন সময় কমিউনিটি গাইডলাইন স্ট্রাইক আসতে পারে। মূলত ৯০ দিনের মধ্যে ৩ টি কমিউনিটি গাইডলাইন স্ট্রাইক আসলে আপনার চ্যানেলটি সারাজীবনের জন্য সাসপেন্ড হতে পারে। তবে সরাসরি আপনার চ্যানেলটি বন্ধ না করে আপনাকে সতর্ক করবে এবং চার দিনের জন্য আপনার চ্যানেলে ভিডিও আপলোড বন্ধ রাখতে পারে।

ইউটিউবে ভিডিও থাম্বনেল তৈরি করার ক্ষেত্রে পর্ণোগ্রাফি কোন ছবি দেওয়া যাবে না এমনকি সেক্সচুয়্যাল সম্পর্কিত কোন প্রকার ছবি দেওয়া যাবে না। গ্রাফিক্স ডিজাইন করা কোন ছবিতেও ভয়, আতংক বা খুন/ রক্তপাতের মতো কোন চিত্র দেওয়া যাবেনা। এছাড়া অশ্লীল ভাষা, গালিগালাজসহ দর্শকদের মনে বিভ্রান্ত হতে পারে এমন কোন থাম্বলেন তৈরি করা যাবে না। নতুন এসব নিয়ম মেনে আপনাকে কাজ করতে হবে।

 

 

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • শনিবার (সকাল ৭:৩১)
  • ২৭ জুলাই, ২০২৪
  • ২০ মহর্‌রম, ১৪৪৬
  • ১২ শ্রাবণ, ১৪৩১ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT