• আজ- রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
Logo

দেড় দশক পর পর্দায় আসছেন নিরব-অপু

লেখক : / ৩০ বার দেখা হয়েছে
আপডেট : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

add 1

প্রায় দেড় দশক পর একসঙ্গে জুটি হয়ে পর্দায় আসতে যাচ্ছেন চিত্রনায়ক নিরব হোসেন ও চিত্রনায়িকা অপু বিশ্বাস। সিনেমার নাম ‘ছায়াবৃক্ষ’। অনুপম কথাচিত্রের ব্যানারে অনুপ কুমার বড়ুয়ার প্রযোজনায় এবং বন্ধন বিশ্বাসের পরিচালনায় এই সিনেমাটি আগামী ১৬ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

এর আগে ২০০৯ সালে ‘মন যেখানে হৃদয় সেখানে’ সিনেমার মাধ্যমে নিরব প্রথম বড় পর্দায় অভিনয় করেছিলেন। এতে প্রধান চরিত্রে শাকিব খান থাকলেও সহশিল্পী হিসেবে অপু বিশ্বাসের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন তিনি। এরপর কেটে গেছে প্রায় দেড় দশক! দীর্ঘ সময় পর পর্দায় আসতে যাচ্ছেন তারা।

সিলেট অঞ্চলের চা শ্রমিকদের জীবন যাপনের নানা দিক কেন্দ্র করে নির্মিত হয়েছে এ সিনেমা। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা ‘ছায়াবৃক্ষ’ মুক্তি উপলক্ষে সম্প্রতি এফডিসির জহির রায়হান কালার ল্যাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় নিরব বলেন, শুরু থেকে আমাদের ভালো সিনেমা করার পরিকল্পনা ছিল। অভিনয় ও সিনেমার গানগুলো নিয়ে আমরা প্রত্যেকে মনোযোগে ছিলাম। ‘ছায়াবৃক্ষ’র পাশাপাশি দর্শক আমাদের জুটিকে পছন্দ করুন, তাহলে আগামীতে অপু বিশ্বাস এবং আমি জুটি হয়ে একসঙ্গে কাজ করতে পারব।

অপু বিশ্বাস বলেন, যখন আমার মাকে হারাই, তখন মানসিকভাবে খুবই ভেঙে পড়ি। কোনোভাবেই কাজে মনোযোগ দিতে পারছিলাম না। এই সিনেমাটি আমাকে কাজে ফেরাতে সাহায্য করেছে। নিরবের সঙ্গে ১৫ বছর পর কাজ করলাম। সে অনেক পেশাদার আর্টিস্ট। খুব যত্ন নিয়ে কাজটি করেছে। সহশিল্পী হিসেবে সে আমাকে খুব ভালোভাবে গ্রহণ করেছে। তার এ বিষয়ে আমি মুগ্ধ হয়েছি। আগামীতে চাইব তার সঙ্গে আরও বেশি সিনেমা হোক।

সিনেমাটির প্রযোজক অনুপ কুমার বলেন, ‘ছায়াবৃক্ষ’র জন্য ৫০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছিলাম। সঠিকভাবে সিনেমাটি করার জন্য আরো ২০ লাখ টাকা নিজ থেকে খরচ করেছি। সবমিলিয়ে এর বাজেট ৭০ লাখ টাকা। কোনো দায়িত্বশীল গণমাধ্যম কোন খাতে কত খরচ করেছি যদি জানার প্রয়োজন মনে করে, আমি হিসেব দিতে প্রস্তুত।

পরিচালক বন্ধন বিশ্বাস বলেন, ছায়াবৃক্ষ’র মাধ্যমে দীর্ঘদিনের শ্রম দর্শকদের সামনে আসতে যাচ্ছে। সিনেমাটিতে ১০ জনের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী কাজ করেছেন। আমার বিশ্বাস সিনেমার মাধ্যমে দর্শক নতুন এক গল্পের সঙ্গে পরিচিত হবেন।

২০২১ সালের নভেম্বরে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে সিনেমাটির চিত্রায়ণ শুরু হয়ে শেষ হয় শ্রীমঙ্গলে। নিরব-অপু ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন কাজী নওশাবা আহমেদ, শতাব্দী ওয়াদুদ, বড়দা মিঠু, ইকবাল আহমেদ, ডন, সুমিত, এলিনা শাম্মী প্রমুখ। সিনেমাটির কাহিনি ও সংলাপ করেছেন তানভীর আহমেদ সিডনি।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • রবিবার (রাত ১১:৫০)
  • ২৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৪ শাবান, ১৪৪৫
  • ১২ ফাল্গুন, ১৪৩০ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT