• আজ- সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
Logo

এডিশনাল ডিআইজি জাহিদুল ইসলাম’র বই ‘১০৭৯ দিনের চুয়াডাঙ্গা’

সাহিত্যপাতা ডেস্ক / ৬২ বার দেখা হয়েছে
আপডেট : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

add 1

বই মেলায় এডিশনাল ডিআইজি জাহিদুল ইসলাম এর লেখা ‘১০৭৯ দিনের চুয়াডাঙ্গা’পুলিশ সুপারের বাস্তব অভিজ্ঞতাভিত্তিক রোজনামচা। মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধির সাথে সাথে প্রয়োজন হয় বহুমাত্রিক নিরাপত্তার। পুলিশের জন্য নির্ধারিত সকল মূল কাজের বাইরেও অনেক কাজে তাকে সক্রিয় অংশগ্রহণ করতে এবং বিভিন্ন সমস্যার তড়িৎ সমাধান করতে হয়।

অন্যান্য এজেন্সি যেখানে ব্যর্থ হয়, পুলিশ সেখান থেকেই তার কাজ শুরু করেন। মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের সাথে সাথে অপরাধের ধরন ও প্রকৃতিতে ভিন্ন মাত্রা দেখা যায়। সুতরাং পুলিশকেও তার কাজের ধরন ও স্টাইল যেমন পরিবর্তন করতে হয় তেমনি মানুষের উন্নত সেবা এবং নিরাপত্তাও নিশ্চিত করতে হয়।

সময় ও ঘটনার প্রেক্ষাপটে চ্যালেঞ্জিং অভিজ্ঞতা নিয়ে পরিবর্তিত পরিস্থিতি ও সিদ্ধান্তের সাথে নিজেকে খাপ খাওয়ানোর (অভিযোজন) প্রক্রিয়াতে একজন পুলিশ কর্মকর্তাকে অত্যন্ত পারদর্শী হতে হয়।

থানা পরিক্রমা, অপরাধ দমনে সাফল্য, উন্নয়ন সংস্কার, জাতীয় দিবসসমূহ, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, কোভিড-১৯ মোকাবেলাসহ নানা ধরনের মানবিক ও জনকল্যাণমুখী কার্যক্রম ইত্যাদি বিষয়ে চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপারের বাস্তব অভিজ্ঞতাভিত্তিক রোজনামচা হলো ১০৭৯ দিনের চুয়াডাঙ্গা গ্রন্থটি।

‘১০৭৯ দিনের চুয়াডাঙ্গা’ বইটি প্রকাশ করেছে রাদ্ধ প্রকাশ। মো. জাহিদুল ইসলাম চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন করার সময়ের ঘটনাবলি নিয়ে বইটি লেখা। জাহিদুল ইসলাম বর্তমানে সিআইডিতে এডিশনাল ডিআইজি হিসেবে কর্মরত। পাশাপাশি তিনি নিয়মিত লেখালেখি করে থাকেন।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • সোমবার (রাত ৪:২৮)
  • ২৬ ফেব্রুয়ারি, ২০২৪
  • ১৫ শাবান, ১৪৪৫
  • ১৩ ফাল্গুন, ১৪৩০ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT